তৌহিদুল আরব, চকরিয়া: 
চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজারস্থ স্টোর ষ্টেশনের তামান্না ফার্নিচার মার্টের নিয়মিত মিস্ত্রী নাজেম উদ্দিন তার সৃষ্টি শৈলীর প্রতিভাকে কাজে লাগিয়ে প্রেমের সমাধি সৌধ ভারতের আগ্রার তাজমহলের আদলে অত্যন্ত সুনৈপুণ্যের সাথে কারুকার্য খসিত একটি ‘তাজমহল’ ওয়াল শো’কেসটি তৈরী করেছেন।
দূরদূরান্ত থেকে কৌতুহলীমনা উৎসুক জনতা ওই তাজমহল ওয়াল শো’কেসটি একনজরে দেখার জন্য বেতুয়াবাজারস্থ তামান্না ফার্নিচার মার্টে প্রতিদিন ভীড় জমাচ্ছেন। কারিগর মিস্ত্রী নাজেম জানালেন, সম্মানজনক মূল্য দিলে উপহার হিসেবে দিয়ে দিবো!
সম্পূর্ণ আগ্রার তাজমহলের আদলে গড়া সেগুন কাঠের তৈরী এক অপূর্ব সৃষ্টি শৈলী তাজ মহলটি দেখে বিনোদনপ্রেমি মানুষ মনের খোরাক জোগাচ্ছে।
বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম নির্দশন তাজমহল। সহিষ্ণু ভালোবাসার এক প্রতীক সম্রাট শাহজাহান, তাঁর স্ত্রী মমতাজ মহলের স্মৃতিরক্ষার্থে তাজমহলটি নির্মাণ করেছিলেন। সাদা মার্বেলের তৈরি এটি হল একটি মৌসোলিয়াম বা সমাধিসৌধ। ফরাসী প্রভাব ও রুচিময় নকশার ছোঁয়ায় এই মমতাজ মহল তৈরী করছিল যা কালের পরিক্রমায় শতাব্দী থেকে শতাব্দী এখনো জৌলুশ আর আভিজাত্যের পরিচয়ে ভালবাসার অনন্য নিদর্শন বহন করে আসছে। ভালবাসার প্রিয় মানুষটির জন্য প্রেমিকের ত্যাগ বা বিসর্জন বিশ্ব ইতিহাসে যা এখনো বিস্ময়কর।